ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

বজ্রপাতে চকরিয়ায় জমিতে কাজ করতে গিয়ে কৃষক ও গরু ছড়াতে গিয়ে নারী নিহত

এম জিয়াবুল হক, চকরিয়া
কক্সবাজারের চকরিয়া উপজেলার পৃথকস্থানে বজ্রপাতে তিন সন্তানের জননীসহ ২জন নিহত হয়েছে। শুক্রবার (১৬ জুন) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার কাকারা ইউনিয়নে ও চকরিয়া পৌরসভার পালাকাটা এলাকায় পৃথক এ বজ্রপাতের ঘটনা দু‘টি ঘটে।

নিহতেরা হলেন, চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের দক্ষিণ কাকারা গ্রামের বাসিন্দা মোহাম্মদ হোসেনের ছেলে মোহাম্মদ ওসমান (৪২) ও চকরিয়া পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের পালাকাটা এলাকার সাইফুল সওদাগরের স্ত্রী তছলিমা বেগম (৩৫)।

স্থানীয় লোকজন ও পরিবার সূত্রে জানাগেছে, শুক্রবার সকালে ভারি বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। এ সময় ঘটনাস্থলে নারীসহ ২জন নিহত হয়। সকাল সাড়ে আটটার দিকে চকরিয়া পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের পালাকাটা গ্রামের সাইফুল সওদাগরের স্ত্রী তছলিমা বেগম পাশ্ববর্তী বিল থেকে গরু নিয়ে বাড়ী ফেরার সময় বজ্রপাতে গুরুতর আহত হয়।
তাৎক্ষণিক স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ওই নারীকে মৃত ঘোষনা করেন।
অপরদিকে, একই সময়ে চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের দক্ষিণ কাকারা গ্রামে বৃষ্টি ও বজ্রপাতে ক্ষেতের জমিতে কাজ করার সময় মোহাম্মদ হোসেনের ছেলে মোহাম্মদ ওসমান ঘটনাস্থলে নিহত হয়। পরে পরিবারের সদস্যরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করেন।

বজ্রপাতে দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান। তিনি বলেন , শুক্রবার পৃথক বজ্রপাতে দুইজন নারী-পুরুষ নিহত হয়েছে। এদিন সকালের দিকে হঠাৎ বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। এসময় কাকারা ইউনিয়নে একজন পুরুষ ও পৌরসভার পালাকাটা গ্রামে এক নারী নিহত হয়।
তিনি বলেন, আইনানুগ প্রক্রিয়ার মাধ্যমে পরিবারের সদস্যরা লাশ দাফনের ব্যবস্থা গ্রহণ করছেন।

পাঠকের মতামত: